Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৩rd সেপ্টেম্বর ২০১৯

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের তত্ত্বাবধানে মেঘা অর্গানিক বাংলাদেশ কর্তৃক বাস্তবায়িত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের পঞ্চবটিস্থ কম্পোস্ট প্লান্টে প্লাস্টিক ও পলিথিন হতে ডিজেল ও পেট্রোল উৎপাদন প্রকল্প আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন করেন মাননীয় মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী (০২ আগস্ট ২০১৯)


প্রকাশন তারিখ : 2019-09-02

 

অত্যন্ত আনন্দের সাথে আপনাদেরকে জানাচ্ছি যে, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের তত্ত্বাবধানে মেঘা অর্গানিক বাংলাদেশ কর্তৃক বাস্তবায়িত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের পঞ্চবটিস্থ কম্পোস্ট প্লান্টে প্লাস্টিক ও পলিথিন হতে ডিজেল ও পেট্রোল উৎপাদন প্রকল্প অদ্য ২ সেপ্টেম্বর সোমবার বেলা ১১.৩০ ঘটিকায়। মাননীয় মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী মহোদয় আনুষ্ঠানিকভাবে উক্ত প্রকল্পের শুভ উদ্বোধন করেন।

 

 

উক্ত অনুষ্ঠানে পরিবেশ আন্দোলন নারায়ণগঞ্জ এর সভাপতি জনাব এ,বি,সিদ্দিক; প্যানেল মেয়র জনাব আফসানা আফরোজ বিভা; সিটি কর্পোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী জনাব মোঃ আশরাফুল ইসলাম; মেঘা অর্গানিক বাংলাদেশ এর নির্বাহী পরিচালক জনাব মোঃ মিজানুর রহমান সহ সম্মানিত কাউন্সিলরগণ, গণ্যমান্য ব্যক্তিবর্গ, সাংবাদিকবৃন্দ এবং সিটি কর্পোরেশনের কর্মকতা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব এ,এফ,এম এহতেশামূল হক।

 

সভার শুরুতেই স্বাগত বক্তব্য দেন মেঘা অর্গানিক বাংলাদেশ এর নির্বাহী পরিচালক জনাব মোঃ মিজানুর রহমান, তিনি তার বক্তব্যে জানান জ্বালানি তেল উৎপাদন প্রকল্পে প্রতিদিন প্রায় ৫০০ কেজি প্লাস্টিক পলিথিন হতে ডিজেল, পেট্রোল, অকটেন ও কার্বন উৎপাদিত হবে। যাহার পরিমান পরবর্তিতে প্লাস্টিক পলিথিনের প্রাপ্যতা সাপেক্ষে  আরও বৃদ্ধি করা হবে। তিনি আরও উল্লেখ করেন প্রতিকেজি পলিথিন ও প্লাস্টিক তিনি মান অনুযায়ী ২০ থেকে ৩০ টাকা কেজি হিসেবে কিনে নিবেন।

 

প্রধান অতিথি মাননীয় মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী মহোদয় তার বক্তব্য বলেন প্লাস্টিক পলিথিন থেকে জ্বালানি তেল উৎপাদনের প্রকল্প একবারে নতুন নয় মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সর্বপ্রথম অনুদান প্রদান এর মাধ্যমে এই কার্যক্রম শুরু করেন। প্লাস্টিক ও পলিথিন শহরে জলাবদ্ধতা সৃষ্টির অন্যতম কারণ, এই প্রকল্প সফলভাবে চলামান থাকলে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৫০ভাগ এরও বেশি পলিথিন জ্বালানি তেল উৎপাদনে ব্যবহৃত হবে ফলে সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতা নিশ্চিতসহ জলাবদ্ধতা নিরসন করা সম্ভব হবে। তাই সিটি কর্পোরেশনের সকল কাউন্সিলরগণের দায়িত্ব হবে নিজ নিজ ওয়ার্ডে পরিচ্ছন্নতা নিশ্চিত করার পাশাপাশি এই প্রকল্পে প্লাস্টিক পলিথিন সরবরাহ করে শহরকে জলাবদ্ধতার অভিষাপ থেকে মুক্ত করা। সকল নাগরিকের কাছে তিনি একই আবেদন জানান।

 

মিলাদ মাহ্ফিল, দোয়া-মোনাজাত ও ফলক উম্মোচন শেষে মাননীয় মেয়র মহোদয় অতিথিদের নিয়ে জ্বালানি তেল উৎপাদন প্রকল্প পরিদর্শন করেন।

 

 

 

প্রধান নির্বাহী কর্মকর্তা

এ,এফ,এম এহতেশামূল হক

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন