Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২nd অক্টোবর ২০১৮

শিক্ষার্থীদের নিয়ে শেখ রাসেল নগর পার্কে বৃক্ষরোপণ করেন মাননীয় মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী


প্রকাশন তারিখ : 2018-10-01

 

 

নারায়ণগঞ্জ শহরের দেওভোগ এলাকায় নির্মাণাধীন শেখ রাসেল নগর পার্কের সৌন্দর্যবর্ধণ ও সুবজ বনায়নের লক্ষ্যে শিক্ষার্থীদের নিয়ে শতাধিক গাছের চারা রোপণ করেছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মাননীয় মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। নিজ হাতে লাগানো সেই সব গাছগুলোতে মেয়র, শিক্ষক, শিক্ষার্থী, প্রকৌশলী সহ এলাকার বাসিন্দার নাম লেখা থাকবে। যাতে বড় হওয়ার পরও জানা যায় তিনি ওই গাছ লাগিয়ে ছিলেন।

১ অক্টোবর সোমবার সকালে সিটি করপোরেশনের আয়োজনে ১৬নং ওয়ার্ডের নির্মাণাধীন শেখ রাসেল নগর পার্কে ইংরেজি মাধ্যমের এবিসি ইন্টারন্যাশনাল স্কুলের শিক্ষার্থীরা ওইসব গাছ লাগায়। এ নিয়ে পার্কটিতে ১৪তম বার গাছের চারা লাগানো হলেও শিক্ষার্থীদের দিয়ে গাছ লাগানোর এটাই ছিল প্রথম উদ্যোগ।

বৃক্ষরোপণ শেষে শিক্ষার্থীদের সঙ্গে মত বিনিময়ের সময় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র আইভী তাদের ভালোভাবে পড়ালেখা করার পরামর্শ দেন। একই সঙ্গে দেশ ও মানুষের জন্য কাজ করার আহবান জানান।

এসময় এবিসি স্কুলের ছাত্র-ছাত্রীরা মেয়র আইভীর সঙ্গে ছবি তুলতে আসলে মেয়র আইভী বলেন, আমাদের মেয়েরাই একদিন নারায়ণগঞ্জের নেতৃত্ব দিবে। কারণ মেয়েরা অনেক পরিশ্রমী ও সত্যবাদী। একই সঙ্গে তারা ঘর ও ঘরের বাইরে দুটাই সামাল দিতে পারে। আর তাই তারাই নেতৃত্ব দিবে। তাদের নেতৃত্বেই বাংলাদেশ এগিয়ে যাবে।

শেখ রাসেল নগর পার্কের প্রকৌশলী জানান, শিক্ষার্থীরা যাতে গাছ লাগানোর প্রতি আগ্রহী হয় সেই জন্যই এ ব্যতিক্রম আয়োজন করা হয়েছে। আর বড় হওয়া পরও প্রতিটি গাছে শিক্ষার্থী ও অতিথিদের নাম লেখা থাকবে। এদিন পলাশ, সোনালো, শিমুল, করুই, জামরুল, জাম, কাঠাল ও ছাতিম গাছের শতাধিক চারা লাগানো হয়েছে। পার্কটিতে আরো ৩ থেকে ৪ দফায় গাছ লাগানো হবে। এর মধ্যে যেসব গাছ মারা যাবে সেগুলো পরিবর্তন করে নতুন করে আবারও গাছ লাগানো হবে। এগুলো বড় হওয়া পর্যন্ত সিটি করপোরেশনের মালীরা পরিচর্যা করবেন।
তিনি আরো জানান, পার্কটির দুই প্রজেক্টের মধ্যে প্রথম প্রজেক্টে লেক ও ওয়াকওয়ে সহ পার বাধাইয়ের কাজ ইতোমধ্যে ১০০ ভাগ শেষ হয়েছে। এখন দ্বিতীয় প্রজক্টের কাজ শুরু হয়েছে। যার মধ্যে ৪০ ভাগ কাজ শেষ।