Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৮ অক্টোবর ২০২০

শিশু সুরক্ষা, দুর্যোগ ব্যবস্থাপনা ও সহনশীল নগর গঠনের লক্ষ্যে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এবং সেভ দ্য চিলড্রেন এর সাথে সমঝোতা স্মারক স্বাক্ষরিত


প্রকাশন তারিখ : 2020-10-08

 

 

অদ্য ০৮ অক্টোবর ২০২০ তারিখ সকাল ১১.৩০ ঘটিকায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ও সেভ দ্য চিলড্রেন এর মাঝে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র মহোদয়ের কক্ষে অনুষ্ঠিত সমঝোতা স্মারক অনুষ্ঠানে, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব মোঃ আবুল আমিন এবং সেভ দ্য চিলড্রেন, বাংলাদেশ এর পক্ষে কান্ট্রি ডিরেক্টর অন্নো ভান মানেন স্ব স্ব প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকটি স্বাক্ষর করেন। এই চুক্তির আওতায় শিশু সুরক্ষা নিশ্চিতকরণ, দুর্যোগ ব্যবস্থাপনা, কারিগরি ও আর্থিক সক্ষমতা বৃদ্ধি এবং সহনশীল নগর গঠনে দুইটি প্রতিষ্ঠান আগামী ২০২৩ সাল পর্যন্ত একসাথে কাজ করবে।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এর মাননীয় মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, প্রতিবন্ধী শিশুদের জন্য আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত একটি স্কুল নির্মাণের জন্য গুরুত্ব আরোপ করেন। অপরদিকে সেভ দ্য চিলড্রেন এর কান্ট্রি ডিরেক্টর অন্নো ভান মানেন, শিশু সুরক্ষা, দুর্যোগ ব্যবস্থাপনা ও সহনশীল নগর গঠনের বিষয়ে সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাস দেন। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এর নগর পরিকল্পনাবিদ জনাব মোঃ মঈনুল ইসলাম, নারায়ণগঞ্জ নগরীতে ২০১৫ সাল হতে সেভ দ্য চিলড্রেন কর্তৃক গৃহিত সকল কার্যক্রম অনুষ্ঠানে সকলের মাঝে উপস্থাপন করেন।  

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ১৫নং ওয়ার্ড কাউন্সিলর জনাব অসিত বরন বিশ্বাস, নগর পরিকল্পনাবিদ জনাব মোঃ মঈনুল ইসলাম, সেভ দ্য চিলড্রেন এর ডেপুটি ডিরেক্টর জনাব সৈয়দ মতিউল আহসান, কনসোর্টিয়াম ম্যানেজার শাহনেওয়াজ ওয়ারা এবং দাতা সংস্থা ইউরোপিয়ান সিভিল প্রটেকশন এন্ড হিউমেনিটেরিয়ান এইড অপারেশনস এর প্রতিনিধি জনাব মোঃ মুকিত বিল্লাহ প্রমুখ।