Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১০ ডিসেম্বর ২০২৩

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের অধীনে পরিচালিত মুসুবু জাপানিজ ল্যাঙ্গুয়েজ এ্যান্ড কালচারাল সেন্টারের প্রথম ব্যাচের স্টুডেন্টেদের মধ্য থেকে TITP ও SSW জব ভিসায় মোট ১৭ জন চূড়ান্তভাবে নির্বাচিত।


প্রকাশন তারিখ : 2023-12-10

 

বাংলাদেশের নারায়ণগঞ্জ ও জাপানের নারুতো নগরীর মধ্যে সম্পাদিত মৈত্রী চুক্তির আওতায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের অধীনে পরিচালিত মুসুবু জাপানিজ ল্যাঙ্গুয়েজ এ্যান্ড কালচারাল সেন্টারের প্রথম ব্যাচের স্টুডেন্টেদের থেকে TITP (টেকনিক্যাল ইন্টার্ন ট্রেনিং প্রোগ্রাম) জব ভিসায় ১৩ জন ও SSW (স্ফট স্কিলড ওয়ার্কার) জব ভিসায় ৪ জন সহ মোট ১৭ জন চুড়ান্তভাবে নির্বাচিত হয়েছে। জাপানের বিভিন্ন কোম্পানি থেকে আগত প্রতিনিধিদের উপস্থিতিতে লাইভ ইন্টারভিউ কার্যক্রম পরিচালিত হয়। উক্ত প্রোগ্রামে উপস্থিত ছিলেন মো: মঈনুল ইসলাম, নগর পরিকল্পনাবিদ, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের অনান্য সন্মানিত প্রতিনিধিবৃন্দসহ জাপান থেকে আগত অন্যান্য ব্যবসায়িক প্রতিনিধি। মূলত: এই পদক্ষেপ দুই দেশের মধ্যে কর্মশক্তির ব্যবধান কমানোর পাশাপাশি বাংলাদেশী তরুন-তরুনীদের আত্মনির্ভরশীল করবে যা দু-দেশের অর্থনীতিতে অনেক বড় প্রভাব ফেলবে বলে প্রত্যাশা করা হয়। 
জানুয়ারি ২০২৪ হতে জাপানি ভাষা N4 ও N5 এর নতুন ব্যাচ চালু হবে। এ বিষয়ে বিস্তারিত জানতে নিম্নোক্ত নাম্বারে যোগাযোগ করুন। 

বিস্তারিত জানতে কল করুন:০১৮৪৭২৯১৮৮৮, ০১৮৪৭২৯১৮৮৬