Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৩rd সেপ্টেম্বর ২০২৩

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক নগরীতে (Strong Cities Network) কর্তৃক আয়োজিত ৪র্থ বৈশ্বিক সম্মেলন ২০২৩ অনুষ্ঠিত


প্রকাশন তারিখ : 2023-09-21
যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক নগরীতে (Strong Cities Network) কর্তৃক আয়োজিত ৪র্থ বৈশ্বিক সম্মেলন ২০২৩ অনুষ্ঠিত হয়। উক্ত সম্মেলনে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী এবং নগর পরিকল্পনাবিদ মোঃ মঈনুল ইসলাম যোগদান করেন। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী অনুষ্ঠানে প্যানেল আলোচক হিসেবে উপস্থিত ছিলেন এবং নারায়ণগঞ্জ নগরীর বিভিন্ন সামাজিক ও উন্নয়নমূলক কর্মকান্ডের তথ্য তুলে ধরেন।
এই সম্মেলনে বিশ্বের ৪৫টি দেশের ১১৫ জন মেয়র, গভর্ণর ও নগর কর্মকর্তাসহ প্রায় ২০০ জন প্রতিনিধি অংশগ্রহণ করেন। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী ২৫ সদস্যবিশিষ্ট Strong Cities Network এর আন্তর্জাতিক পরিচালনা পর্ষদ এর সদস্য হিসেবে মনোনীত হন। এই পর্ষদ আগামী ০২ বছর বিশ্বের ২১৪টি নগরীর বিভিন্ন বিষয়ে নীতি নির্ধারণ ও কৌশলপত্র প্রণয়নে একসাথে কাজ করবে। এ সম্মেলনে বিশ্বের বিভিন্ন নগরীতে বিদ্যমান ঘৃনা, উগ্রবাদ ও মেরুকরণ প্রতিরোধ বিষয়ে তাদের গৃহিত কার্যক্রম, উত্তম অনুশীলন, অভিজ্ঞতা উপস্থাপন করে।
এখানে উল্লেখ্য, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন বিগত ২০১৬ সালে Strong Cities Network এর সদস্যপদ অর্জন করে। Strong Cities Network নারায়ণগঞ্জ নগরীর বিদ্যমান ঘৃণা, উগ্রবাদ ও মেরুকরন প্রতিরোধ করে সামাজিক সম্প্রীতির মাধ্যমে একটি সহনশীল নগর গঠনে একসাথে কাজ করার জন্য দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে।